কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধি :  জেলায় ৩য় পর্যায়ের ২য় ধাপে জেলার ৮ উপজেলায় ১৯৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ বাড়ি প্রদান করা হবে। বৃহষ্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যে ২৬ হাজার ২২৯টি মান সম্মত ঘর বিতরন করা হবে তারই অংশ হিসেবে নওগাঁ জেলায় এই পরিমাণ ঘর প্রদান করা হবে। 

বুধবার বেলা ১১ টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য প্রদান করা হয়েছে। জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসান এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে নওগাঁ জেলার নির্ধারিত পরিবার গুলোর মধ্যে ঘর বিতরনের তথ্য উপাত্ত তুলে ধরেন। 

জেলা প্রশাসক জানান আগামী ২১ জুলাই নওগাঁ জেলায় ১৯৭টি ঘর বিতরন করা হবে। উপজেলা ভিত্তিক ঘর বিতরনের পরিমাণ হচ্ছে ধামইরহাট  উপজেলায় ৩৫ টি, নওগাঁ সদর উপজেলায় ৩০ জন, বদলগাছী উপজেলায় ৩০ জন, রানীনগর উপজেলায় ১২ জন, মহাদেবপুর উপজেলায় ২৫ টি, নিয়ামতপুর উপজেলায় ৫ টি, পোরশা উপজেলায়  ৫০ টি এবং সাপাহার উপজেলায় ১০টি। 

তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। 

উল্লেখ্য  নওগাঁ জেলায় প্রথম পর্যায় ১০৫৬ টি, দ্বিতীয় পর্যায়ে ৫০২ টি, তৃতীয় পর্যায়ের ১ম ধাপে ৫৪০টি ঘর বিতরন করা হয়েছে। আর তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে বিতরন করা হচ্ছে ১৯৭টি।